ভিঞ্চি দা (২০১৯)

Entertainment & Reviews | By Ac1d

কি ছিল না এক মুভিতে! ক্রাইম, সাসপেন্স, টুইস্ট, মনুষ্যত্ববোধ, ভালোবাসা, অসহায়, প্রতিশোধ, অত্যাচার সব মিলে মিশে একাকার।

ওপার বাংলার কিছু মুভির লিস্ট করেছি সেইটা বাইশে শ্রাবণ মুভির রিভিউয়ে বলেছি। সেই লিস্ট থেকে আজ দেখে ফেললাম ২য় মুভি ভিঞ্চি দা। সৃজিত মুখার্জির ২ টা মুভি দেখে আমার টালিগঞ্জ ইন্ড্রাস্টির সম্পর্কে ধারণা পালটে গেছে। আবাক হয়ে বলতেই হচ্ছে তারাও পারে।
আমরা সবাই জানি ইরানি মুভিতে অনেক কিছু থাকে যা গভীর ভাবে দেখলে পর্যবেক্ষণ করা যায়। সৃজিতের এই মুভি দেখতে যেয়ে আমার ইরানি মুভির কথা মনে হয়েছে। পরিচালক এই মুভিতে অনেক গুলো বিষয় তুলে ধরেছে যা ক্যাপশনে বলেছি। আর টুইস্ট গুলোও ছিল অসাধারণ। সত্যি বলতে পশ্চিমবঙ্গের আমার দেখা অন্যতম সেরা কাজ। অনেক বেশি ভালো লেগেছে। যা হয়তো বলে বুঝাতে পারবো না।
**হালকা স্পয়লার**
ভালোবেসে সবাই তাকে ভিঞ্চি দা বলে। পেশায় মেকাপ আর্টিস্ট যা তার বাবার হাত ধরে শিখেছে। নিখুঁত মেকাপ আর্টিস্টের কারণে টালিগঞ্জ ইন্ড্রাস্টি থেকে বঞ্চিত। তার এক ভালোবাসার মানুষ আছে নাম তার জয়া। একদিন তার মেকাপ রুমে আদি বোশ আসে। যিনি নিজেকে ক্রাইম উকিল ভাবেন। তার অতীত সুখকর নয়। তো আদি ভিঞ্চি দা কে একাটা চরিত্রের মেকাপ করে দিতে বলে। যার বিনিময়ে পারিশ্রমিক পাবে। একে তো তাকে কেউ মূল্যায়ন করে না তাই কাজটা পেয়ে খুশি হয় ভিঞ্চি দা।
কিন্তু কাজ টা করার পর থেকে একের পর এক ক্রাইম হতে থাকে। যেখানে ভিঞ্চি দা ফাঁসতে শুরু করে। এক পর্যায় তার লাইফে ঘটে যায় বড় রকমের ক্রাইম। এসব কিছুর তদন্তে থাকে পুলিশ অফিসার পোদ্দার। তো পোদ্দার কি কেসটা সলভ করতে পারবে? এই ক্রাইমের শেষ কোথায়? কেনই বা এই ক্রাইম? ভিঞ্চি দার লাইফের বড় ক্রাইম কি? আর কাদের ক্রাইমের সাথে ইনভলভ করছে?
সত্যি বলতে রুদ্রনীল ঘোষকে আমি কমেডিয়ান অভিনেতা হিসেবে চিনতাম। কিন্তু এই মুভি দেখার পর সেই ধারণা পালটে গেছে। কি অসাধারণ অভিনয়। ঋত্বিক চক্রবর্তীর পরিনীতা মুভি দেখেছি অসাধারণ অভিনয় করেছিল। কিন্তু এইটাতে জাস্ট মাইন্ডব্লোয়িং অভিনয়। অর্নিবান পুলিশ অফিসারের চরিত্রে পারফেক্ট অভিনয় করেছে। এবং সোহিনী সরকারও ভালো ছিল।
মিউজিক খুব ভালো লেগেছে। সিনেমাটোগ্রাফি চমৎকার ছিল। বিজিএমও ভালো লেগেছে। কিছু কিছু সংলাপ ছিল যা মনকে নাড়া দিয়েছে। প্রায় সবাই দেখেছে নতুন করে আর কাকে দেখতে বলবো! যদি কেউ না দেখেই থাকে তাহলে দেখে ফেলুন ভালো লাগবে।
হ্যাপি ওয়াচিং🖤


0 COMMENTS | 1 mon, 1 w

Please Login to Add a comment